মৃত ব্যক্তি ‘জীবিতের মতো’ শ্বাস নেবে কমপক্ষে ২৮ থেকে ৩২ দিন মাত্র এক ইনজেকশনে!

একটি কৃত্রিম সিরিঞ্জ আছে যেটি বাম বগলে ঢুকিয়ে দিলে, মৃত রোগীও মনে হবে জীবিত আছে, এবং শ্বাস গ্রহণ করছে! এমনই সতর্কবার্তা স্ট্যাটাস ফেসবুক পেজের মাধ্যমে প্রচার করছেন ডাক্তার ফারহানা কবির নামে একজন।

তিনি একটি ছবি সংযুক্ত করে তার উক্ত পেজে লিখেন: ‘আই,সি,ইউ,তে যদি আপনাদের কোন রোগী থাকে, আর তিনি যদি মারা যান, তাহলে হাসপাতাল থেকে লাশ চেক করে আনবেন। যেভাবে চেক করবেন- লাশের বাম বগলে কোনো ছোট্ট ছিদ্র আছে কি না, সেটি ভালো করে খেয়াল করুন, যদি ছিদ্র থাকে, তাহলে প্রশাসনের সাহায্য নিন।

কেন না, আপনারা হয়তো গরুকে ইনজেকশন দেওয়ার সিরিঞ্জ দেখে থাকবেন, ঠিক তদ্রূপ একটি কৃত্রিম সিরিঞ্জ আছে, যা বাম বগলে ঢুকিয়ে দিলে, মৃত রোগীও মনে হবে জীবিত আছে, এবং শ্বাস গ্রহণ করছে। আপনাদের পরিশ্রমের টাকা, বিনা কারণে কেউ ভোগ করুক, তা আমি চাই না। একটি সিরিয়াস রোগীকে একদিন আই,সি,ইউ,তে রাখতে প্রচুর টাকা লাগে, আর এই কৃত্রিম সিরিজ দিয়ে, কমপক্ষে ২৮ থেকে ৩২ দিন একজন রোগীকে আটকানো খুবই ইজি।

ডাক্তার ফারহানা কবির এর ফেসবুক স্ট্যাটাস থেকে

ডাক্তার ফারহানা কবির এর এই পোস্টটি তার ফেসবুক পেজ থেকে এ যাবত ১৭,৪০৩ বার শেয়ার হয়েছে। তবে তার এই অভিযোগের বক্তব্য নিয়ে অনেকেরই দ্বিমত রয়েছে। এ নিয়ে ফেসবুকে পক্ষে বিপক্ষে চলছে আলোচনা আর সমালোচনা। আর এসব কারণেই ভাইরাল হয়েছে এই স্ট্যাটাসটি।

About Kuy@s@News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*