শোক দিবসের নামে চাঁদাবাজি করলে কঠোর ব্যবস্থা : ওবায়দুল কাদের

শোকের মাসে বঙ্গবন্ধুকে স্মরণের নামে বিলবোর্ড, ব্যানারে নিজেদের প্রচার করবেন না। নিজের প্রচারের মাঝে বঙ্গবন্ধু যেনো উপলক্ষ না হয়ে যায়। শোক দিবসের নামে কেউ চাঁদাবাজি করবেন না। শোক দিবসের অনুষ্ঠান করতে টাকা লাগে না। যারা শোক দিবসে চাঁদাবাজি করে তারা বঙ্গবন্ধুকে ভালোবাসে না। যদি কে‌উ এ ধরনের চাঁদাবাজি করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ কর্তৃক আয়োজিত ‘জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। পরিষদের সাধারণ সম্পাদক বাহালুল মজনুন চুন্নুর সঞ্চলনায় আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মশিউর রহমান, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক রহমত উল্লাহ, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ। । সভায় সভাপতিত্ব করেন, পরিষদের সভাপতি শামসুল হক ভূঁইয়া।

খালেদা জিয়াকে আগস্ট মাসে ভুয়া জন্মদিন পালন না করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যারা দুই নেত্রীর মধ্যে সংলাপের কথা বলেন তারা আগে খালেদা জিয়াকে ১৫ আগস্টে ভুয়া জন্মদিন পালন না করার জন্য বলুন।

কার্ড এর জন্য নিম্নে ক্লিক করুন

খালেদা জিয়া যদি ভুয়া জন্মদিন পালনের জন্য জাতির কাছে ক্ষামা প্রার্থনা করেন তাহলে সংলাপের পরিস্থিতি তৈরি হবে।

আসন্ন জাতীয় নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে হবে উল্লেখ করে তিনি বলেন, ফখরুল সাহেব কেন বার বার একই ভুল করেন? নির্বাচন শেখ হাসিনার অধীনে নয়, নির্বাচন কমিশনের অধীনেই হবে। সাংবিধানিক উপায়ে হবে। অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে হয় সেভাবেই হবে।

আরেফিন সিদ্দিক বলেন, ঘাতক চক্র মনে করেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলেই এদেশ থেকে তার আদর্শকে মুছে দিতে পারবে। কিন্তু তারা জানে না, বঙ্গবন্ধু শুধু ব্যক্তিই ছিলেন না। বঙ্গবন্ধু একটি আদর্শের নাম, চেতনার নাম। তার আদর্শ-চেতনা ধরে রাখলেই আমরা তার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারব।

About Kuy@s@News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*