বিদেশি লীগে দেশকে প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত সাকিব

জম কালো আয়োজনের মধ্য ক্যারিবিয়ান সময়ানুযায়ী শুক্রবার সন্ধ্যা থেকে পর্দা ওঠেছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) পঞ্চম আসরের।উদ্বোধনী ম্যাচে সেন্ট লুসিয়াকে হেসে-খেলে উড়িয়েদিয়ে ৯ উইকেটের জয় নিয়ে মাঠ ছেড়েছে মিরাজ-ম্যাককালাম-ব্রাভোদের নিয়ে গড়া ত্রিনবাগো নাইট রাইডার্স।

মিরাজের পর এবার আরেক বাংলাদেশি ক্রিকেটার বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দলের খেলার পালা। বাংলাদেশ সময় অনুযায়ী শনিবার দিবাগত রাতে বার্বাডোস ট্রাইডেন্টসের বিপক্ষে মাঠে নামবে সাকিবদের জ্যামাইকা তালাওয়াহস। দু’দলের মধ্যকার লড়াইটি শুরু হবে বাংলাদেশ সময়ে শনিবার দিবাগত রাত ১ টায়। নিজেদের প্রথম ম্যাচকে সামনে রেখে সাকিব আল হাসান ইতোমধ্যে দলের সাথেযোগ দিয়েছেন। বিশ্বের প্রায় প্রতিটি টি-২০ লিগেই খেলার অভিজ্ঞতা রয়েছে সাকিব আল হাসানের। আইপিএল, পিএসএল,সিপিএল, বিগ ব্যাশসহ প্রায় সব টুর্নামেন্টেই রয়েছে সাকিবের বিচরণ।

এসবের চেয়ে সাকিবের কাছে বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে,তিনি যেখানেই খেলতে যান না কেন বাংলাদেশকেই প্রতিনিধিত্ব করেন। আর এজন্যই সাকিব গর্বিত। তিনি বলেন, “বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে আমি যেখানেই খেলিনা কেন এটা খুব গর্বের বিষয় আমার কাছে, আর এটা ভাবতেও খুব ভালো লাগে আমার যে আমি দেশকে সবজায়গায় প্রতিনিধিত্ব করছি। ”বিশ্ব দরবারে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার পাশাপাশি বাইরের দেশের খেলোয়ারদের সাথে খেলার সুযোগ পেয়ে অনেক অভিজ্ঞতাও অর্জন করছেন সাকিব।

আর এই অভিজ্ঞতা দেশের ক্রিকেটারদের সাথে ভাগ করে তাদেরকেও সাহায্যকরেন বলে জানান বিশ্বসেরাএই অলরাউন্ডার। “আর বিভিন্ন দেশে বা নতুন ভিন্ন ভিন্ন খেলোয়াড়দের সাথে খেলে আমি যে অভিজ্ঞতা অর্জন করি সেটা আমি ড্রেসিং রুমেও সবার সাথে শেয়ার করি, যা বাকিদের উৎসাহ দেয় এবং তাদেরকেও সাহায্য করে,” তিনি যোগ করেন।

কার্ড এর জন্য নিম্নে ক্লিক করুন

আর এই অভিজ্ঞতাটা সতীর্থদের মাঝে ভাগাভাগি করে দিতে পারলে ক্রিকেটেরজন্যই মঙ্গল হবে বলে মনে করেন এই বাঁহাতি অলরাউন্ডার।এ প্রসঙ্গে তিনি আরও বলেন, “আমরা আগের তুলনায় এখন অনেক বেশী ম্যাচ খেলছি, কিন্তু তারপরও আমি মনে করি অভিজ্ঞতা হচ্ছে এমন একটা জিনিস যেটা সবারই প্রয়োজন। আর এই অভিজ্ঞতা সবার মাঝে ভাগাভাগি করতে পারলে এটা ক্রিকেটের জন্যও ভালো। ”

About Kuy@s@News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*