সাকিবকে সরিয়ে শীর্ষে জাদেজা

বল হাতে ৭ উইকেট নিয়ে ধরে রেখেছেন বোলারদের শীর্ষস্থান। সঙ্গে ব্যাট হাতে অপরাজিত ৭০ রবীন্দ্র জাদেজাকে নিয়ে গেছে আরেকটি চূড়ায়। শ্রীলঙ্কার কলম্বো টেস্টের পারফরম্যান্সে টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ অলরাউন্ডার এখন ভারতের এই ক্রিকেটার। দুইয়ে নেমে গেছেন সাকিব আল হাসান।

 

বোলারদের র‌্যাঙ্কিংয়ে কিছুদিন ধরে এক নম্বরে থাকা জাদেজা এই প্রথম অলরাউন্ডারদের ‌ র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠলেন। তার রেটিং পয়েন্ট এখন ক্যারিয়ার সর্বোচ্চ ৪৩৮। সাকিবের রেটিং পয়েন্ট ৪৩১। রবিচন্দ্রন অশ্বিন তিনে ৪১৮ পয়েন্ট নিয়ে।

মঙ্গলবার প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে বড় সুখবর পেয়েছেন মইন আলি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ব্যাটে-বলে দুর্দান্ত ছিলেন ইংলিশ অলরাউন্ডার। ব্যাটিং, বোলিং ও অলরাউন্ডারদের র‌্যাঙ্কিং- তিনটিতেই নিজের আগের সেরাকে ছাড়িয়ে গেছেন মইন।

ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে ১৪ ও অপরাজিত ৭৫ রান করে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়েছেন মইন। আছেন নিজের সেরা ২১ নম্বরে। বল হাতে সাত উইকেট নিয়ে ধরে রেখেছেন ১৮তম অবস্থান। পেয়েছেন নিজের সেরা রেটিং পয়েন্ট, ৬২৫।

অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে আগের মতোই আছে চারে। তবে ক্যারিয়ারে প্রথমবার স্পর্শ করেছেন চারশ রেটিং পয়েন্ট।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজটি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ২৭, বোলারদের ৩০ ও অলরাউন্ডারদের মধ্যে ছয়ে থেকে শুরু করেছিলেন মইন। ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে চার ম্যাচের সিরিজে আড়াইশ রান ও ২৫ উইকেটের রেকর্ড গড়েছেন এই সিরিজে। সেটিরই প্রতিফলন র‌্যাঙ্কিংয়ে।

বোলারদের র‌্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে এসেছেন জেমস অ্যান্ডারসন, তিনে নেমেছেন অশ্বিন।

কলম্বো টেস্টে সেঞ্চুরি করে ৫ ধাপ এগিয়ে অজিঙ্কা রাহানে উঠে এসেছেন পাঁচে, এক ধাপ এগিয়ে তিনে চেতেশ্বর পুজারা। ওল্ড ট্রাফোর্ডে ৯৯ রান করে জনি বেয়ারস্টো দুই ধাপ এগিয়ে সাত নম্বরে। একই টেস্টে ৩০ ও ৮৩ রান করে এক ধাপ এগিয়ে নয়ে হাশিম আমলা।

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুণ

Loading...

কলম্বো টেস্টে শ্রীলঙ্কা হারলেও সেঞ্চুরি করে ১০ ধাপ এগিয়ে কুসল মেন্ডিস উঠেছেন ১৯ নম্বরে। আরেক সেঞ্চুরিয়ান দিমুথ করুনারত্নে ১৩ ধাপ এগিয়ে ২৪ নম্বরে।

স ক বক সর য় শ র ষ জ দ জ সাকিবকে সরিয়ে শীর্ষে জাদেজা
Loading...
Previous: ছাত্র ভিসা থাকা সত্ত্বেও ‘ক্যালিফোর্নিয়া ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’তে অধ্যয়নরত এক বাংলাদেশি শিক্ষার্থীকে ফেরত পাঠিয়েছে যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন বিভাগ।
Next: অসত্য প্রচারে ভীষণ হতাশ তামিম

About Kuy@s@News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*